Bangla Sports

We love sports!

‘ক্রিকেটের সব রেকর্ডই ভাঙবেন কোহলি, শুধু মাত্র একটি ছাড়া যা ভাঙা অসম্ভব ’

স্পোর্টস ডেস্ক: তিনি ব্যাট হাতে নামলেই মনে হয় সেঞ্চুরি করবেন। মাঝে মাঝে বিরাট কোহলিকে ‘মানুষ’ মনে হয় না। কথাগুলো বলেছিলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। সত্যি বিরাট কোহলিকে কখনও কখনও অন্য গ্রহের মানুষ মনে হয়। যেখানে তিনিই রাজা। যেভাবে ক্রিকেট ব্যাটটাকে তলোয়ার বানিয়ে খেলছেন তাতে অচিরেই সব রেকর্ড ভেঙে কচুকাটা হয়ে যাবে। এই বিশ্বাস এখন আট থেকে আশির মধ্যে ঢুকে পড়েছে।

ভারতের গ্রেট, সুনিল গাভাস্কার মন্তব্য করেছিলেন, বিরাট কোহলি যা খেলছে, তাতে কোনো রেকর্ডই নিরাপদ নয়। তার কথার রেশ ধরে, অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্টিভ ওয়াহ বললেন, বিরাট কোহলি ব্যাট হাতে ক্রিকেটের সব রেকর্ডই ভেঙে ফেলবেন। শুধুমাত্র একটি ছাড়া। যে রেকর্ডটি বিরাট ভাঙতে পারবেন না, সেটা হচ্ছে স্যার ডন ব্র্যাডম্যানের রেকর্ড। টেস্ট ক্রিকেটে ৯৯.৯৪ গড়ের রেকর্ডটি আদতেই কারও পক্ষে ভাঙা অসম্ভব।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত ভারতের ওয়ানডে সিরিজে অনেকগুলো রেকর্ডই ভেঙেছেন কোহলি। যা দেখে রীতিমত অবাক ক্রিকেটের কিংবদন্তীরা।

সবার মুখে মুখেই ভাসছে বিরাটের প্রশংসা। একদিন আগেই কলকাতায় এসে এক স্মারক বক্তৃতায় দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ বলে গেলেন, বিরাট কোহলির হাত ধরেই বেঁচে থাকবে টেস্ট ক্রিকেট।

bengalisports.com © 2018