Bangla Sports

We love sports!

লিটন-ইমরুলের ব্যাটে তৃতীয় দিনের খেলা শেষ করল বাংলাদেশ

টার্গেটটা বেশ বড়। ৩২১ রান। এই টার্গেটে জিতলে ইতিহাস তৈরি করবে টাইগাররা। কারণ এর আগে কখনোই এত বড় টার্গেটে জিততে পারেনি বাংলাদেশ।

লক্ষ্য ছিল ১৫০ রানের মধ্যে দ্বিতী ইনিংসে জিম্বাবুয়েকে বেধে রাখা। সে লক্ষ্য পুরোপুরি অর্জন করতে পারেনি বোলাররা। তবুও মেহেদী হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের ঘূর্ণি জাদুতে ১৮১ রানে অলআউট হলো জিম্বাবুইয়নরা। ফলে দুই ইনিংস মিলে জিম্বাবুয়ের লিড দাঁড়ালো ৩২০ রান। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩২১ রান।

প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও ঘূর্ণি জাল বিস্তার করেছিলেন তাইজুল ইসলাম। দুই ইনিংস মিলে ১১ উইকেট নিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে ৬২ রান দিয়ে তিনি নিয়েছেন ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ নিয়েছেন ৩টি এবং অভিষিক্ত স্পিনার নাজমুল ইসলাম অপু নিয়েছেন ২ উইকেট।

তাইজুল ৫ উইকেট নিলেও দিনের তিন সেশনে তিনটি গুরুত্বপূর্ণ ব্রেক থ্রু এনে দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। প্রথম সেশনের শুরুতেই ওপেনার ব্রায়ান চারিকে আউট করে উইকেটের সূচনা করেন মিরাজ। দ্বিতীয় সেশনের শুরুতেই তিনি ফেরান হ্যামিল্টন মাসাকাদজাকে। আর তৃতীয় সেশনের শুরুতে তিনি ফিরিয়েছেন ওয়েলিংটন মাসাকাদজাকে।

চা বিরতির আগ পর্যন্ত (দ্বিতীয় সেশন) ৬ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের রান ছিল ১৬৫। তখন জিম্বাবুয়ের লিড দাঁড়িয়েছিল ৩০৪ রান। বাংলাদেশের জন্য যা রীতিমত বিশাল হিমালয় পাহাড়ের সমান। শেষ পর্যন্ত ১৮১ রানেই অলআউট হলো মাসাকাদজারা।

৩২১ রান টার্গেটে ব্যাটিংয়ে নেমে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০.১ ওভার শেষে বিনা উইকেট ২৬ রান। কায়েস ১২ ও লিটন ১৪ রান করে ব্যাট করছেন। আলো স্বল্পতার কারণে তৃতীয় দিনের খেলা সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

bengalisports.com © 2018