Bengali Sports

Latest Bangla Sports Updates

গ্রুপ পর্বের পর মেসিদের জন্য অপেক্ষা করছে তিন শক্তিশালী দল

<>

আর কয়েকদিন পরেই শুরু হচ্ছে রাশিয়া ফুটবল বিশ্বকাপ। আর এই বিশ্বকাপে গ্রুপ পর্বের পর আর্জেন্টিনার প্রতিপক্ষ হতে পারে ফ্রান্স, জার্মানি কিংবা স্পেন।

এবার গ্রুপ ‘ডি’তে পড়েছে আর্জেন্টিনা। দুবারের বিশ্বজয়ী দলটির প্রতিপক্ষ যেখানে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। গত বছর সূচি প্রকাশ হবার পর থেকে মেসির দল মৃত্যুকূপে পড়েছে কিনা তা নিয়েও বিতর্ক হয়েছে একচোট।

Click Here<>

ধরা যাক গ্রুপ ‘ডি’ থেকে সেরা হয়েই শেষ ষোলো নিশ্চিত করলো আর্জেন্টিনা। সেক্ষেত্রে হোর্হে সাম্পাওলির দলকে খেলতে হবে গ্রুপ ‘সি’র রানার্সআপ দলের সঙ্গে। যেখানে ফ্রান্স, ডেনমার্ক, অস্ট্রেলিয়া ও পেরু। দুই ইউরোপিয়ান জায়ান্ট ফ্রান্স এবং ডেনমার্ককে এ গ্রুপ থেকে সেরা বলে বিবেচনা করলে, নকআউটের প্রথম পর্বেই এ দুদলের একটিকে প্রতিপক্ষ হিসেবে পাবে আলবিসেলেস্তেরা। গ্রুপে রানার্সআপ হলেও আর্জেন্টিনার সামনে সমীকরণটা একই।

এবার ধরা যাক নকআউটের প্রথম ধাপটা পেরিয়ে কোয়ার্টারফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। সেখানেও অপেক্ষায় থাকবে আরও বড় দল। হয় রোনালদোর পর্তুগাল অথবা স্পেন! গ্রুপ ‘বি’তে একই গ্রুপে পড়া স্পেন, পর্তুগালের আর দুই সঙ্গী ইরান ও মরক্কো। তাই আপনি চাইলে স্পেন ও পর্তুগালকে পরের রাউন্ডের জন্য বাছাই করে রাখতেই পারেন।

আর্জেন্টিনা পর্তুগালকে সামনে পেলে মেসি অথবা রোনালদো, যেকোনো একজন মহাতারকাকে হারাবে ২০১৮ বিশ্বকাপ। আর স্পেনের মুখোমুখি হলে তো আরও বড় শঙ্কা। কিছুদিন আগে এই স্পেনের বিপক্ষেই ৬-১ গোলে উড়ে গিয়েছিল সাম্পাওলির দল।

যদি স্পেন কিংবা পর্তুগাল বাধা টপকাতে পারেন মেসিরা, তাতেও কিন্তু শান্তি নেই। কারণ সেমির প্রতিপক্ষ হতে পারে জার্মানি অথবা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল!

PJM Advertisement Click Here<><>

Bengali Sports © 2018