Bengali Sports

Latest Bangla Sports Updates

১৭ বছর পর জুভের গ্লাভস জোড়া তুলে রাখছেন বুফন

<>

ইতালির ক্লাব জুভেন্টান এবং ইতালির গোলরক্ষক বুফন যেন সমর্থক হয়ে ছিলেন। বার্সেলোনায় যেমন মেসি। রিয়াল মাদ্রিদে রোনালদো। তেমনি জুভেন্টাসে জিয়ানলুইজি বুফন। জুভদের গোলবার ১৭ বছর আগলে রেখেছেন তিনি। শুধু কি গোলবার? জুভদের আগলে রেখেছিলেন ইতালিয়ান গোলরক্ষক। কিন্তু তিনি এবার ঘর ছাড়ছেন।

ওল্ড লেডিদের সঙ্গে আগামী শনিবার তার শেষ ম্যাচ হতে পারে বলে জানিয়েছেন এই তারকা। ‘সিরি আ’ শিরোপা এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে। এ আর জুভেন্টাস এবং বুফনের জন্য নতুন কী। চলতি মৌসুমসহ আটবার জুভেন্টানের অধিনায়কের আর্মব্যান্ড ছিল বুফনের বাহুতে। এরমধ্যে ২০১১-১২ মৌসুম থেকে প্রতিবার শিরোপা হাতে উঠেছে বুফনদের।

Click Here<>

কিন্তু বুফনের আক্ষেপ চ্যাম্পিয়নস লিগ। ক্যারিয়ারে ইতালির হয়ে বিশ্বকাপ জিতেছেন। ক্লাবের হয়ে ইতালির সম্ভব্য সব ট্রফি উঠেছে তাদের ঘরে। কিন্তু রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার কাছে ফাইনালে কাঁটা পড়ে ইউরোপ সেরার শিরোপা উঁচিয়ে ধরা হয়নি তার। সেই আক্ষেপ নিয়েই ক্লাব ছাড়বেন তিনি।

বুফন বলেন, ‘শনিবার ক্লাবের হয়ে সম্ভবত আমার শেষ ম্যাচ হবে। শেষ হবে ক্লাবের হয়ে আমার দুঃসাহসিক অভিযানের। আমি এরপর কী করবো সে সিদ্ধান্তটা আগামী সপ্তাহে নেব।’ জুভেন্টাসে নিজের সেরাটা দিয়ে খেলতে পারার জন্য নিজেকে ধন্য মনে করেন এই ফুটবলার। তিনি মনে করেন তার সেরা পারফর্মে নিজের এবং ক্লাবের অনেক লাভ হয়েছে।

PJM Advertisement Click Here<><>

Bengali Sports © 2018