Bengali Sports

Latest Bangla Sports Updates

৮ বছরে কোনো ‘নো বল’ না দিয়ে কেকেআর তারকার বিরল রেকর্ড

এ যেন একই অঙ্গে একাধিক রূপ। একদিকে টানা আট বছর তার হাত দিয়ে বেরোয়নি একটি নো বল। অন্যদিকে তার বলেই সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন ব্যাটসম্যানরা। আইপিএলের ইতিহাসে এই রেকর্ড নেই আর কোনো বোলারের। কে তিনি? তিনি পীযূষ চাওলা।

বর্তমানে কলকাতা নাইটরাইডার্সের সদস্য। অবশ্য কেকেআরের হয়ে খেলার আগে চাওলা ছিলেন কিংস ইলেভেন পঞ্জাবে। ২০০৮ সাল থেকে ২০১৩ পর্যন্ত কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে দাপিয়ে খেলেন এই স্পিন বোলার। ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি কেকেআর নিলামে কিনে নেয় তাকে।

২০০৮ থেকে ২০১৬’র মধ্যেই চাওলা নতুন রেকর্ড গড়ে ফেলেন। এই আট বছরের আইপিএল ক্যারিয়ারে একটিও নো বল বেরোয়নি তাঁর হাত থেকে। ২০১৬ সালে প্রথম নো বল বেরোয় পীযূষের হাত থেকে। ৩৮৬ ওভারের মাথায় চাওলার হাত থেকে বেরোয় প্রথম নো বলটি। প্রথম চারটি আইপিএল থেকে চাওলা কুড়িয়ে নেন ৫৭টি উইকেট।

আট বছরে একটিও নো বল না করার রেকর্ড যেমন গড়েছেন চাওলা, তেমনই পীযূষের বলেই সব চেয়ে বেশি ছক্কা মারা হয়েছে। সেই ছক্কার সংখ্যা ১০০ ছাপিয়ে গিয়েছে। তার আগে অমিত মিশ্রর বলে সব থেকে বেশি ছক্কা মারা হয়েছিল।

একদিকে টানা নো বল না করার রেকর্ড। অন্যদিকে একের পর এক বলকে ব্যাটের ছোঁয়াতে উড়ে যেতে দেখা গ্যালারিতে। জীবনের মতো ক্রিকেটও যে একদিকে দেয়, অন্যদিকে নেয়, তা-ই যেন প্রমাণ করে দেয় এই অদ্ভুত রেকর্ড।

<>

Bengali Sports © 2018