Bengali Sports

Latest Bangla Sports Updates

আইপিএলে গ্রুপ পর্বে বাকী আর মাত্র ৬ ম্যাচ, শেষ ছয় ম্যাচে কে জিতলে কী হতে পারে দেখে নিন

আইপিএল ২০১৮ আসর এখন অপরাহ্নে। শেষ দিকে আইপিএল জমে ক্ষীর। হায়দরাবাদ-চেন্নাই ছাড়া বাকি পাঁচ দলের সবারই এখনো প্লে-অফ খেলার সম্ভাবনা রয়েছে। আগেই ছিটকে গেছে দিল্লি। কলকাতা, পাঞ্জাব, মুম্বাই, রাজস্থান, বেঙ্গালুরুর যে কোন ২ দল খেলবে প্লে-অফ।এদিকে শীর্ষ স্থান নিয়ে লড়াই চলবে হায়দরাবাদ ও চেন্নাইয়ের মধ্যে।

তাই আসরের বাকি ছয় ম্যাচ প্রত্যেকটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।আর এর মধ্যে থেকেই নির্ধারিত হবে প্লে-অফের বাকি দুই জায়গা। সানরাইজার্স হায়দরাবাদ এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে কোন দল প্রথম বা দ্বিতীয় হবে, তাও নির্ধারিত হবে এই ম্যাচগুলির ফলাফলের উপরেই। এক নজরে দেখে নেওয়া যাক কোন খেলাগুলি বাকি এবং সেই খেলাগুলির ফলের উপর প্লে-অফ কতটা নির্ভর করছে।

বেঙ্গালুরু বনাম হায়দরাবাদ: বৃহস্পতিবার রাতের এই ম্যাচ বেঙ্গালুরুর কাছে ‘ড অর ডাই’। হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়। জিতলে টিকে থাকবে প্লে-অফ ভাগ্য। হায়দরাবাদ জিতলে তাদের প্রথম দল হিসাবে প্লে-অফে যাওয়ার সম্ভাবনা বাড়বে। তবে হারলেও প্রথম দুই দলের অন্যতম হয়ে প্লে-অফ খেলা নিশ্চিত হায়দরাবাদের।

দিল্লি বনাম চেন্নাই: শুক্রবার দিল্লিতে ঘরের মাঠে চেন্নাইয়ের মুখোমুখি হচ্ছেন শ্রেয়াস আইয়াররা। টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নেওয়ায় দিল্লি জিতলে প্লে-অফ পরিস্থিতির কোনও পরিবর্তন হবে না। চেন্নাই জিতলে প্রথম দুই দলের অন্যতম হিসাবে প্লে-অফে যাওয়া নিশ্চিত করবে চেন্নাই। তবে দিল্লি জিতলে প্রথম দুই দলের অন্যতম হয়ে চেন্নাইয়ের প্লে-অফে যাওয়া ধাক্কা খাবে।

রাজস্থান বনাম বেঙ্গালুরু: বৃহস্পতিবারের ম্যাচে বেঙ্গালুরু হেরে গেলে তাদের কাছে এই ম্যাচের আর গুরুত্ব থাকবে না। তবে জিতলে প্লে-অফের নক আউট ম্যাচ হতে পারে শনিবার বিকেলের এই ম্যাচ। সে ক্ষেত্রে যে দল জিতবে তারাই প্লে-অফে খেলবে। রাজস্থানের ক্ষেত্রে এই ম্যাচ অবশ্য ‘মাস্ট উইন’।

হায়দরাবাদ বনাম কলকাতা: শনিবার বিকেলের এই ম্যাচ নাইট রাইডার্সের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। জিতলে সরাসরি প্লে-অফ। হারলে যাবতীয় নজর থাকবে নেট রানরেটের উপর। তবে নেট রান রেট অনেক কম থাকায় সে ক্ষেত্রে নাইটদের ছিটকে যাওয়ার সম্ভাবনাই বেশি।

দিল্লি বনাম মুম্বাই: দিল্লির ঘরের মাঠে রবিবার বিকেলে প্লে-অফে নামার লড়াইয়ে নামছে রোহিত শর্মার দল। আগেই ছিটকে যাওয়ায় দিল্লি জিতলে কোনও লাভ হবে না। তবে সে ক্ষেত্রে ছিটকে যাবে মুম্বাই এবং লাভ হবে প্লে-অফের দৌড়ে থাকা বাকি দলগুলির।

চেন্নাই বনাম পাঞ্জাব: রবিবার রাতে চেন্নাইয়ের ঘরের মাঠে প্লে-অফের লড়াইয়ে নামছে পাঞ্জাব। পঞ্জাবের সুবিধা একটাই, এটা শেষ লিগ ম্যাচ হওয়ায় প্লে-অফে যেতে ঠিক কী প্রয়োজন তা জেনে মাঠে নামতে পারবে।

<>

Bengali Sports © 2018