Bengali Sports

Latest Bangla Sports Updates

এক টেস্ট খেলেই আইসিসি র‍্যাংকিংয়ে সেরা ব্যাটসম্যানদের তালিকায় ও’ব্রায়েন

<>

ডাবলিনের ম্যালাহাইডে আইরিশদের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪০ রান করে আউট হওয়া কেভিন ও’ব্রায়েন দ্বিতীয় ইনিংসে করেছিলেন ১১৮ রান। তাতেই রেকর্ড গড়েছিলেন, নাম লিখিয়েছিলেন চার্লস ব্যানারম্যান, ডেভ হাটন ও আমিনুল ইসলাম বুলবুলদের লিস্টে।

কেভিন ও’ব্রায়েনের জন্য সুখবর হয়ে এসেছে আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‍্যাংকিং। যেখানে এই ৩৪ বছর বয়সী আইরিশ অলরাউন্ডার ৪৪০ রেটিং পয়েন্ট নিয়ে আছেন সেরা টেস্ট ব্যাটসম্যানদের তালিকার ৬৭ নম্বরে।

আয়ারল্যান্ড হারলেও দাপুটে সেঞ্চুরির জন্য ম্যাচসেরার পুরস্কার জিতেছিলেন কেভিন ও’ব্রায়েন। আর সেই দাপুটে পারফরম্যান্সে ৬৬ নম্বরে থাকা ভারনন ফিল্যান্ডারের সমান ৪৪০ রেটিং পয়েন্টের মালিক কেভিন ও’ব্রায়েনের অবস্থান ৬৭ তম।

কোন দলের অভিষেক টেস্ট খেলার পর দ্বিতীয় সর্বোচ্চ রেটিং পয়েন্ট এখন কেভিন ও’ব্রায়েনের। ১৮৭৭ সালে ক্রিকেট তথা অস্ট্রেলিয়ার ইতিহাসের প্রথম টেস্টে ১৬৫* রান করা চার্লস ব্যানারম্যান বাগিয়েছিলেন ৪৪৭ রেটিং পয়েন্ট। বাংলাদেশের প্রথম টেস্টের ১ম ইনিংসে ১৪৫ রান করা আমিনুল ইসলাম বুলবুলের ম্যাচের পর রেটিং পয়েন্ট ছিল ৪৩২। ৪৩১ রেটিং পয়েন্টের মালিক হয়েছিলেন জিম্বাবুয়ের অভিষেক টেস্টে সেঞ্চুরি (১২১) করা ডেভ হাটন।

কেভিন ও’ব্রায়েন ছাড়া আর কোন আইরিশ ব্যাটসম্যানের নাম নেই টেস্ট ব্যাটসম্যানের সেরা ১০০ এর লিস্টে। আইরিশদের দ্বিতীয় ইনিংসে ৫৩ রান করা স্টুয়ার্ট থম্পসন ২১৮ রেটিং পয়েন্ট নিয়ে আছেন ১২৫ নম্বরে।

প্রথম ইনিংসে ৪৫ রান খরচে ৪ ও দ্বিতীয় ইনিংসে ৫৫ রান খরচে ২ উইকেট নেওয়া টিম মুর্তাগ ও দুই ইনিংস মিলে ৪ উইকেট নেওয়া স্টুয়ার্ট থম্পসন আছেন বোলারদের সেরা ১০০ এর লিস্টে। ৬৭ নম্বরে মুর্তাগ ও ৮৮নম্বরে আছেন থম্পসন। অলরাউন্ডারদের লিস্টে থম্পসনের অবস্থান ৭৬ তম।

PJM Advertisement Click Here<><>

Bengali Sports © 2018