Bengali Sports

Latest Bangla Sports Updates

চুল কেন ছোট রাখেন সেনা সদস্যরা?

সেনা সদস্যদের কতটা কঠোর নিয়ম-শৃঙ্খলার মধ্যে থাকতে হয় তা কারও অজানা নয়। খাওয়া-দাওয়া থেকে শুরু করে সামাজিক জীবনে থাকে নানা বিধি-নিষেধ। কঠোর নিয়মের মধ্যে দিন কাটানো সেনাসদস্যের চুলের স্টাইলও কারও নজর এড়ায় না। তবে সেনা সদস্যদের চুল কেন ছোট থাকে? এমন প্রশ্ন অনেকের মনেই।

এর প্রধান কারণ হিসেবে মনে করা হয়, যুদ্ধকালীন পরিস্থিতিতে চুল ছোট থাকলে তা দেখাশোনা করার জন্য বেশি সময় দিতে হয় না। অনেকের মতে, চিরুনির ব্যবহারের থেকেও অনেক বেশি গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব রয়েছে সেনা সদস্যদের।

আবার ছোট চুল হলে কাউকে আলাদা করে চেনার উপায় থাকে না। সবাই সমান, সেই অর্থও তুলে ধরার চেষ্টা করা হয় বলে মত অনেকের। আবার বৃষ্টিতে হোক বা নদীতে নেমে কাজ হোক, ছোট চুল হলে তা তাড়াতাড়ি শুকিয়ে যায়।

অপারেশনে সেনাদের অনেক সময় হেলমেট পরতে দেয়া হয়। বড় চুল থাকলে সেই হেলমেট পরা অসম্ভব হয়ে যায়। অনেকে আবার মনে করেন, ছোট চুল হওয়ায় বাতাস চলাচল ভালো হয়, যার কারণে উত্তপ্ত পরিবেশেও মাথা ঠান্ডা রেখে তারা কাজ করতে পারেন।

সেনা সদস্যদের চুল রাখা নিয়ে নানা জনের নানা মত থাকলেও সাধারণ মানুষর মধ্যেও অনেকে কোনো ভাবনা-চিন্তা না করেই চুল ছোট রাখেন যাতে দেখতে স্মার্ট এবং শার্প লাগে।সূত্রঃ কলকাতা টুয়েন্টিফোর।

<>

Bengali Sports © 2018