Bengali Sports

Latest Bangla Sports Updates

প্রথম নেপালি হিসাবে আইপিএলে ইতিহাস গড়লেন সন্দীপ লামিচান

<>

ইতিহাস গড়েছেন সন্দীপ লামিচান। প্রথম কোনো নেপালি ক্রিকেটার হিসেবে আইপিএলে অভিষেক হয়েছে তার। আজ শনিবার দিল্লি ডেয়ার ডেভিলসের হয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে অভিষেক হয়েছে নেপালি এই স্পিনারের।

শুক্রবার দুইদিনের রাষ্ট্রীয় সফরে নেপাল গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ শনিবার নেপালের একটি অনুষ্ঠানে তিনি প্রশংসা করেছেন লামিচানের। মোদীর প্রশংসার রাতেই অভিষেক হয়ে গেল তার।

ব্যাট করার সুযোগ পাননি তিনি। তবে বল হাতে অভিষেকেই উইকেট পেয়েছেন লামিচান। তাকে দিয়ে বোলিং আক্রমণের সূচনা করে দিল্লি। প্রথম ওভারে ৬ রান দেন। পরের ওভারে এসেই উইকেট তুলে নেন। নিজের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে পার্থিব প্যাটেলকে বিভ্রান্ত করে এলবিডব্লিউ করেন। যা আইপিএলে তার প্রথম উইকেট।

আইপিএলের নিলামে সন্দীপ লামিচানকে ২০ লাখ রূপিতে কিনে নেয় দিল্লি ডেয়ারডেভিলস। তার উচ্ছ্বসিত প্রশংসা করেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। তার মতে ১৭ বছর বয়সী লামিচান এক সময় অনেক বড় মাপের বোলার হবেন। তার মধ্যে প্রতিভা ও সম্ভাবনা রয়েছে। ক্রিকেটের প্রতি তার প্যাসন অন্যরকম।

লামিচান শচীন টেন্ডুলকারের ব্যাটিং দেখে দেখে বড় হয়েছেন। শেন ওয়ার্নের বোলিং তাকে সব সময়ই মুগ্ধ করেছে। শেন ওয়ার্নের ঢঙেই বল করেন নেপালি এই ক্রিকেটার।

লামিচান এ পর্যন্ত ২১টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন। বল হাতে উইকেট নিয়েছেন ৪২টি। ক্যারিয়ারে একবার নিয়েছেন ৫ উইকেট। আর দুইবার নিয়েছেন ৪টি করে উইকেট। গড় ১৭.৯০। আর ইকোনোমি ৪.০৪।

PJM Advertisement <> <>

Bengali Sports © 2018