Bengali Sports

Latest Bangla Sports Updates

ব্রেকিং: বিশাল জয় দিয়ে দক্ষিন আফ্রিকা মিশন শুরু করল বাংলাদেশ নারী ক্রিকেট দল

সাউথ আফ্রিকা সফরে গা গরমের ম্যাচে দক্ষিন আফ্রিকার নারী ক্রিকেট দলকে ৮৯ রানের বিশাল ব্যাবধানে হারিয়েছে। এই দিন দারুণ কীর্তি গড়েছেন রুমানা আহমেদ ও ফারজানা হক।

দুই টাইগ্রেস ব্যাটসওম্যান জুটি বেধে ২৬৬ রান তুলেছেন। সেঞ্চুরি তুলে নিয়েছেন দুজনই। তাতে প্রতিপক্ষ নর্থ ওয়েস্টকে ২৭১ রানের বড় লক্ষ্য দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

বুধবার পচেফস্ট্রমে শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ২৭০ রান তোলে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রুমানা-ফারজানা ৪৭.২ ওভার অবিচ্ছিন্ন থেকে ২৬৬ রানের জুটি গড়েন।

দুই উদ্বোধনী সানজিদা ইসলাম (৪) ও মুর্শিদা খাতুন (০) দ্রুত সাজঘরে ফেরার পর ক্রিজে জোট বাধেন রুমানা ও ফারজানা। এরপর ৪৭.২ ওভারজুড়ে তাদের আর বিচ্ছিন্ন করতে পারেননি প্রতিপক্ষ বোলাররা।

শুরুতে ধীরগতিতে রান তুলেছেন রুমানা ও ফারজানা। সময় যত গড়িয়েছে, ব্যাট চওড়া করতে চেষ্টা করেছেন। ২৫তম ওভারে কেবল একশর কাছে পৌঁছা দলটি তাতে আড়াইশ পেরিয়ে যায়।

প্রথমে শতক তুলে নেন রুমানা। চার মেরে ৯৫ থেকে ৯৯এ আসা তারকা পরের চার বলে রান নিতে পারেননি। ৪৫তম ওভারের শেষ বলটিতে এক নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন, সেটি ফারজানার সঙ্গে ২০০ রানের জুটিও পূর্ণ করে দেয়।

১২ চারে ১৩০ বলে শতক তুলে নেন ২৬ বছর বয়সী ডানহাতি ব্যাটসওম্যান রুমানা। শেষপর্যন্ত ১৩৬ রানে অপরাজিত থাকেন, ২০ চারে ১৪৪ বলের ইনিংস সাজিয়ে।

রুমানা সেঞ্চুরির পর রান তোলার গতি বাড়ান, অন্যপ্রান্তে সঙ্গ দিয়ে যাওয়া ফারজানা শেষদিকে এসে ব্যাট চওড়া করেন। ইনিংসের দুই বল বাকি থাকতে সেঞ্চুরিও তুলে নেন ১৪২ বলে। শেষপর্যন্ত ১০ চারে সাজানো ১৪৩ বলের ইনিংসটি ১০২ রানে নিয়ে অপরাজিত থাকেন।

২৭০ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে দক্ষিন আফ্রিকার নারী ক্রিকেট দল ১৮০ রান করেই অল-আউট হয়ে যায়।

<>

Bengali Sports © 2018