BengaliSports

24 Hours News

অভিনন্দনঃ মাত্র ২৪ ওভার খেলেই বিশাল জয় তুলে নিল পাকিস্তান

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামবে পাকিস্তান এবং হংকং। এই ম্যাচটি পাকিস্তানের জন্য বড় সুযোগ টুর্নামেন্টে একটা দারুণ শুরু করার জন্য।

অন্যদিকে, হংকংয়ের জন্যও ভাল একটি সুযোগ এশিয়া কাপের মত বড় একটি টুর্নামেন্টে চমক দেখিয়ে ক্রিকেট বিশ্বকে নিজেদের আগমনী বার্তা জানানোর।

এশিয়া কাপে দুবাইয়ের মাটিতে স্বাগতিক হিসেবেই মাঠে নামবে পাকিস্তান। নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ না হওয়ার কারনে সংযুক্ত আরব আমিরাতকে নিজেদের হোম গ্রাউন্ড হিসেবে বেছে নিয়েছে তারা। তাই নিজেদের পরিচিত মাঠে খেলতে নামাটাও বড় একটি সুবিধা পাকিস্তান দলের জন্য।

বোলিং বিভাগে সবসময়ই অন্যদের থেকে বেশ শক্তিশালী পাকিস্তান। আর দুবাইয়ের পরিচিত উইকেটে আলাদা বাড়তি সুবিধাতো আছেই পাকিস্তানি বোলারদের জন্য।

আর ব্যাটিংয়ে দারুণ ফর্মে আছেন ওপেনার ফখর জামান। কিছু দিন আগেই ওয়ানডে ক্রিকেট দ্বি-শতক হাঁকিয়েছেন এই মারমুখী ব্যাটসম্যান। তাই সব বিভাগ মিলিয়ে প্রতিপক্ষের চেয়ে অনেক এগিয়ে আছে পাকিস্তান দল।

অন্যদিকে, হংকং অধিনায়ক বাবর হায়াত তাঁর খেলোয়াড়দের বলেছেন, চাপমুক্ত হয়ে খেলতে এবং নিজেদের সামর্থ্যের সেরাটা ঢেলে দিতে মাঠে। কারণ এই ম্যাচে তাদের জন্য হারানোর কিছুই নেই। এশিয়া কাপের মত বড় আসরে পাকিস্তানের সাথে খেলতে পারার অভিজ্ঞতা অর্জন করাটাই তাদের জন্য একটি বিশেষ আনন্দের।

তারিখ এবং সময়: ১৬ সেপ্টেম্বর ২০১৮, বিকাল ৫টা

স্থান: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, দুবাই।

সাম্প্রতিক ম্যাচের ফলাফলা সমুহঃ
পাকিস্তানঃ জয়, জয়, জয়, জয়, জয়।
হংকংঃ জয়, জয়, জয়, জয়, হার। (এশিয়া কাপের কোয়ালিফাই রাউন্ডের ফলাফল)

টসের ফলাফলঃ হংকং টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে ।

পাকিস্তানের একাদশঃ ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলী, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক),ফাহিম আশরাফ, হাসান আলী, সাদাব খান, উসমান খান, মোহাম্মদ আমির।

হংকং একাদশঃ নাদিম আহমেদ, আইজাজ খান, এহসান নওয়াজ, বাবর হায়াত, নিজকাত খান, কিনচিত শাহ, তানভীর আফজাল, আনসুমান রাথ (অধিনায়ক), স্কট ম্যাককেইনি (উইকেটরক্ষক), এহসান খান, ক্যামেরন ম্যাকআলসন।

স্কোর বোর্ড
শুরুতেই উইকেট হারিয়ে বিপদে পড়ে হংকং। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১১৬ রানেই থেমে যায় তাদের ইনিংস। সর্বোচ্চ ২৭ রান আসে আইজাজ খানের ব্যাট থেকে। জয়ের জন্য পাকিস্তানের টার্গেট ১১৭ রান।

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে অন্যতম ফেবারিট পাকিস্তান। প্রতিপক্ষ বাছাই পর্ব উৎরে আসা দল হংকং। তবে, দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস ভাগ্য গেলো হংকংয়েরই পক্ষে এবং টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

নিঃসন্দেহে ধারেভারে পাকিস্তানর তুলনায় অনেক পিছিয়ে হংকং। তবে পরিসংখ্যান তো আর কাউকে জেতাতে পারে না। তাই অনেকে ভেবে ছিলো যদি কোনো অঘটন ঘটায় হংকং। এমনটা পাক শিবিরেও ছিলো। তা না হলে আজ শক্তিশালী একাদশ নিয়ে কেন নেমেছে পাকিস্তান?

তবে সব ভাবনা উড়িয়ে দিল পাক বোলাররা। আজ ব্যাট করতে নেমে শুরুটা বলা যায় ভালোই করেছেন ওপেনার নিজাকাত খান ও অধিনায়ক আংশুমান রাথ। দলীয় স্কোর যখন ১৭ তখন বিদায় নেন নিজাকাত খান। এরপর একের পর এক আঘাত পাকিস্তানি বোলারদের। ৫০ রান না তুলতে শেষ হংকংয়ের পাঁচ ব্যাটসম্যান।

স্কোর বোর্ডঃ
হংকংঃ

পাকিস্তানঃ

ফলাফলঃ পাকিস্তান ৮ উকেটে জয়ী।

bengalisports.com © 2018